সিলেটসোমবার , ১৭ সেপ্টেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বুধবার জাতীয় প্রেসক্লাবে জমিয়তের উদ্যোগে সর্বদলীয় মতবিনিময় সভা

Ruhul Amin
সেপ্টেম্বর ১৭, ২০১৮ ১০:২৭ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: ২০ দলীয় জোটের অন্যতম শরীক দল জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের উদ্যোগে আগামী ১৯ সেপ্টেম্বর বুধবার বিকেল ৩টায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ২০ দলীয় জোট ও সমমনা রাজনৈতিক দলের নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। মতবিনিময় সভায় জাতীয় নির্বাচনের আগে চলমান রাজনৈতিক সংকট, নির্বাচন কমিশন, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন, ইভিএম এবং সকল দলের জন্য সমান সুযোগ-সুবিধা নিশ্চিত করে কীভাবে জাতীয় নির্বাচন সুষ্ঠুভাবে আয়োজন করা যায়, এই প্রসঙ্গে পারস্পরিক পরামর্শ ও মতামতের মাধ্যমে একটা সমন্বিত ঐক্যবদ্ধ উদ্যোগের প্রয়াস নেওয়া হবে।

রোববার জামিয়া মাদানিয়া বারিধারার দলের নীতিনির্ধারকদের এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন জমিয়ত মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী। উপস্থিত ছিলেন দলের সহসভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা উবায়দুল্লাহ ফারুক, মাওলানা জুনায়েদ আল-হাবীব, যুগ্মমহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা হাফেজ নাজমুল হাসান, মাওলানা ফজলুল করীম কাসেমী, মুফতী মুনির হোসাইন কাসেমী, অর্থসম্পাদক মুফতী জাকির হোসাইন কাসেমী, মাওলানা সানাউল্লাহ মাহমূদী প্রমুখ।

বৈঠকে জমিয়ত মহাসচিব বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রায় আসন্ন। এমন গুরুত্বপূর্ণ সময়ে ক্ষমতাসীন দল একগুঁয়েমি করে রাষ্ট্রীয় ক্ষমতা আয়ত্বে রেখে একতরফাভাবে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের ষড়যন্ত্রে লিপ্ত বলে স্পষ্টতই মনে হচ্ছে। এর মধ্যে বর্তমান নির্বাচন কমিশন ক্ষমতাসীন দলের সম্পূর্ণরূপে আজ্ঞাবহ হয়ে কাজ করছে। অপরদিকে বিরোধী প্রায় সকল রাজনৈতিক দল চলতি সংসদ ভেঙ্গে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে এবং বর্তমান নির্বাচন কমিশনকে পুনর্গঠন করে সকল দলের জন্য সমান সুযোগ তৈরি করে স্বচ্ছভাবে জাতীয় নির্বাচন অনুষ্ঠানের দাবীতে অনঢ় অবস্থান নিয়েছে।